1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

মোটরসাইকেলে হ্যান্ডকাফ লাগিয়ে আলোচনায় পুলিশ কর্মকর্তা

ডেষ্ক রিপোর্ট :-
  • প্রকাশিত: সোমবার, ১৩ মে, ২০২৪
  • ৪ বার পড়া হয়েছে

চোরের হাত থেকে মোটসাইকেল রক্ষায় ভিন্ন পন্থা অবলম্বন করে আলোচনায় এসেছেন শরীয়তপুরের পালং মডেল থানার সহকারী উপ-পরিদর্শক মাসুদ রানা। এই ঘটনার কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। যদিও বিষয়টি স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন তিনি।

মঙ্গলবার (৭ মে) স্থানীয় গণমাধ্যম কর্মী খান মুহাম্মদ শিহান তার ফেসবুক আইডিতে মোটরসাইকেলের চাকায় হ্যান্ডকাপ লাগানো দুটি ছবি পোস্ট করেছেন। যেখানে তিনি লিখেছেন,‘হাতকড়া ঝুলছে মোটরসাইকেলের হাইড্রোলিক প্লেটে’।

তার সেই পোস্টে বেশ কয়েকজন কমেন্টও করেছেন। কামরুজ্জামান পলাশ খান নামের এক ব্যক্তি সেখানে কমেন্টে লিখেছেন, ‘মটর সাইকেল গ্রেপ্তার’। কাওসার মাহমুদ শান্ত নামের আরেক ব্যক্তি কমেন্ট করেছেন, ‘মটরসাইকেল যখন হত্যা মামলার আসামী’।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদস্য মাসুদ রানা বলেন, আমার বাসার সামনে চলাচলের একমাত্র সড়কটিতে সংস্কার কাজ চলমান রয়েছে। এতে সড়কে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। এতে করে মোটরসাইকেলটি বাসায় নিতে পারিনা। তাই চুরি এড়াতে মোটরসাইকেলটি হাতকড়া দিয়ে তালা মেরে রেখেছিলাম।

মোটরসাইকেলে হ্যান্ডকাফ লাগানোর বিষয়ে আইন কি বলে? জানতে চাইলে জেলা জজ আদালতের এডভোকেট সহিদুল ইসলাম সজীব বলেন, বেঙ্গল পুলিশ রেগুলেশন, প্রবিধান ৩৩০ এ হাতকড়ার ব্যবহার সংক্রান্ত বিষয়ে বলা হয়েছে হাতকড়া সব সময় ব্যবহার উপযোগী রাখতে হবে। কোনো পুলিশ সদস্য পেশাগত কাজ ব্যতীত ব্যক্তিগত কাজে এটি ব্যবহার করতে পারবেন না।

জেলা পুলিশ সুপার মো. মাহবুবুল আলম সাংবাদিকদের বলেন, আমি আপনাদের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। যদি এরকম কোনো ঘটনা ঘটে থাকে সেক্ষেত্রে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংগৃহিত….

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত