1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

বেনাপোল বন্দরে যাত্রী পারাপারসহ আমদানি-রপ্তানি বন্ধ ৫ দিন

স্টাফ রিপোর্টার:-
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

মোঃ শাওন হোসেন, শার্শা উপজেলা প্রতিনিধি,

ভারতীয় লোকসভা নির্বাচন, বুদ্ধ পূর্ণিমা ও বাংলাদেশে যশোরের শার্শা উপজেলায় নির্বাচনের কারণে শনিবার (১৮ মে) থেকে (২২ মে) বুধবার পর্যন্ত ৫ দিন বেনাপোল বন্দর দিয়ে আমদানি রপ্তানি বন্ধ থাকবে। পাশাপাশি ভারতের লোকসভা নির্বাচনের কারণে (১৭ মে) শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আগামী (২০ মে) তারিখ সন্ধ্যা ৭টা পর্যন্ত বেনাপোল চেকপোস্ট দিয়ে দু’দেশের মধ্যে যাত্রী পারাপারে বিধিনিষেধ আরোপ করেছেন ভারত সরকার।

বেনাপোল চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপারে বিধি নিষেধের এই তিন দিনে বাংলাদেশ থেকে নতুন কোন যাত্রী ভারতে প্রবেশ করতে পারবে না। তবে মেডিকেল ভিসা বা এমার্জেন্সি ভিসা নিয়ে কোন যাত্রী ও পচনশীল পণ্যবাহি যানবাহনকে এ বিধিনিষেধের বাইরে রাখা হয়েছে। সুতারং তারা ভারতের প্রবেশ করতে পারবে।
অপরদিকে বাংলাদেশে অবস্থানকারী ভারতীয় যাত্রীরা এই তিন দিনে ভারতে প্রবেশ করতে পারলেও ভারতে অবস্থানকারী বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরে আসতে পারবেন না। ২১ তারিখ সকাল থেকে দু’দেশের মধ্যে যাত্রী পারাপার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

বেনাপোল চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, ভারতীয় চেকপোস্ট থেকে একটি পত্রের মাধ্যমে লোকসভা নির্বাচনের কারণে তিন দিন যাত্রী পারাপার বিধি নিষেধের বিষয়ে জানতে পেরেছি।

এ ব্যাপারে বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, ভারতীয় লোকসভা নির্বাচন, বৌদ্ধ পূর্ণিমার ছুটি ও শার্শা উপজেলায় উপজেলা নির্বাচনের কারণে বেনাপোল বন্দর দিয়ে শনিবার থেকে বুধবার পর্যন্ত আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে তবে এ কয়দিন বেনাপোল বন্দরের কার্যক্রম স্বাভাবিক অবস্থায় থাকবে বলে তিনি জানান।

আগামী বৃহস্পতিবার থেকে পুনরায় দু’দেশের মধ্যে আমদানি রপ্তানি কার্যক্রম চালু হবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত