1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

বাকৃবি শিক্ষকদের দ্বিতীয় দিনের অর্ধদিবস কর্মবিরতি

বাকৃবি প্রতিনিধি:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৪ বার পড়া হয়েছে

সরকারের সর্বজনীন পেনশনের প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিক্ষকদের দ্বিতীয় দিনের মতো অর্ধদিবস কর্মবিরতি পালিত হয়েছে। প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে তিনদিন ধরে কঠোর আন্দোলন চালিয়ে যাচ্ছে বাকৃবি শিক্ষকবৃন্দরা।

বৃহস্পতিবার (১৬মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি সংলগ্ন আমতলায় মৌন মিছিল ও অবস্থান কর্মসূচিতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি ফিশারিজ বায়োলজি ও জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদারের সভাপতিত্বে এবং কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মোহাম্মদ সায়েমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সহসভাপতি ও বাকৃবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো সাইদুর রহমান, আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. সুভাষ চন্দ্র দাস, ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. পূর্বা ইসলাম, বাকৃবির সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারিসহ বিশ্ববিদ্যালয়ের প্রায় দু’শতাধিক শিক্ষকবৃন্দ।
সভাপতি ড. মো. রফিকুল ইসলাম বলেন, দেশের জাতি গঠনের পিছনে যাদের অবদান তাদের এভাবে বঞ্চিত করা অনুচিত। যেখানে দেশ ও জাতি গঠনে কাজ করে যাচ্ছে শিক্ষকরা সেখানে তাদের সুবিধা বঞ্চিত করলে আগামীর মেধাবি শিক্ষার্থীরা এই পেশায় আসবে না। ফলে দেশকে বিশ্ব গবেষণা রাঙ্কিংয়ে তুলে ধরা গবেষকরা পিছিয়ে যাবে।
জানা যায়, সম্প্রতি সব স্বশাসিত, স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থায় আগামী জুলাই থেকে যোগ দেওয়া চাকরিজীবীদের সর্বজনীন পেনশনে যুক্ত হওয়া বাধ্যতামূলক করে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ মন্ত্রণালয়। তারা বিদ্যমান পেনশনের বদলে সর্বজনীন পেনশন কর্মসূচি ‘প্রত্যয়’ স্কিমে অন্তর্ভুক্ত হবেন। *******

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত