1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

বাংলাদেশে ভিসা নিষেধাজ্ঞা বাতিল চায় পাকিস্তান

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলাদেশে ভিসা নিষেধাজ্ঞা বাতিল চায় পাকিস্তান
বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময়ে দমন-পীড়ন এবং নির্যাতনের ইতিহাসকে ভুলে নতুন করে দ্বিপাক্ষিক সম্পর্ক শুরুর আহ্বান জানিয়েছে পাকিস্তান। এরই ধারাবাহিকতায় বাংলাদেশিদের জন্য সব ধরনের ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দেশটি। এবার বিনিময়ে বাংলাদেশের কাছেও এমন সুবিধা চায় তারা।
আল জাজিরার বরাতে জানা যায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ দাবি জানান পাকিস্তানের নতুন রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকি।
বৈঠক শেষে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদলুকে ইমরান বলেন, পাকিস্তানিদের জন্য বাংলাদেশের বিধিনিষেধ এখনও বহাল রয়েছে। এ কারণে আমি পররাষ্ট্রমন্ত্রীকে (শাহরিয়ার আলম) জানিয়েছি, আমাদের পক্ষ থেকে এরই মধ্যে সব নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।
১৯৭১ সালে টানা নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে স্বাধীন দেশের মর্যাদা অর্জন করে বাংলাদেশ। পশ্চিম পাকিস্তানের শোষণ লুণ্ঠন থেকে বাঁচতে মানুষ গড়ে তোলে গণপ্রতিরোধ। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের পাশে দাঁড়ায় পাকিস্তানের চিরশত্রু ভারত।
স্বাধীনতার পর থেকেই বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক শীতল। বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার শুরু হলে তা আরো তীব্র হয়।
বৈঠকে পাকিস্তানকে ১৯৭১ সালের যুদ্ধে চালানো বর্বরতার জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন শাহরিয়ায় আলম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত