1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ১৭০ বার পড়া হয়েছে

কোভিড-১৯ (দ্বিতীয় পর্যায়) মোকাবেলা এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও নিয়মিত ১০২০তম দলের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সনদপত্র বিতরণ আজ (সোমবার) বিকালে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ।
প্রধান অতিথির বক্তৃতায় মহাপরিচালক বলেন, ইমামরা সমাজের ধর্মীয় নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমামদের প্রতি সবসময় সহানুভুতিশীল। সরকার ইমামদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা হিসেবে তৈরি করছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমামদের জন্য কল্যাণ ফান্ড গঠন করেছেন। ইসলামে সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও নারী নির্যাতনের কোন স্থান নেই। ধর্মকে অপব্যাখ্য দিয়ে সমাজে কেউ যাতে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সেদিকে সজাগ থাকার জন্য ইমামদের প্রতি আহবান জানান মহাপরিচালক।
ইসলামিক ফাউন্ডেশেন খুলনার বিভাগীয় পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ইমাম প্রশিক্ষণ একাডেমি ঢাকার পরিচালক আনিসুজ্জামান সিকদার এবং উপপরিচালক (প্রশাসন) মাওলানা মোঃ জাকির হোসেন। স্বাগত জানান খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমির স্বাস্থ্য প্রশিক্ষক-কাম-মেডিকেল অফিসার ডাঃ আবুল কাশেম মুহম্মদ মুজতবা।
পরে প্রধান অতিথি প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ করেন। ৪৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে খুলনা বিভাগের আটটি জেলা এবং ঢাকা বিভাগের দুইটি জেলার মোট ৫০ ইমাম অংশগ্রহণ করেন।
পরে মহাপরিচালক একই স্থানে খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশেন আয়োজিত করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ে ইমামদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত