1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

‘পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত’ বিজ্ঞপ্তিটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নয়

স্টাফ রিপোর্টার:-
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত’ করা হয়েছে মর্মে যে বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে, সেটি ভুয়া, বানানো এবং উদ্দেশ্যপ্রণোদিত।
যারা এ ভুয়া বিজ্ঞপ্তি তৈরি করছে, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে গাজীপুরে গাছা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নম্বর- ১৪০৮।
মঙ্গলবার (২৮ মে) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় রিমাল দেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানার বিষয়ে আবহাওয়া সংবাদ সম্পর্কে অবহিত হয়ে পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে গত ২৬ মে ২০২৪ তারিখের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়। এই বিজ্ঞপ্তি সকল গণমাধ্যমে প্রকাশিত হয়। কিন্তু সাইবার অপরাধীদের একটি সংঘবদ্ধ চক্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করার হীন প্রয়াসে সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত সংবাদকে বিকৃত করে প্রচারণা চালিয়েছে। যার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই। এ বিষয়ে প্রতিবাদ জানিয়ে ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতারণামূলক সংবাদের বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় আইনানুগ পদক্ষেপ গ্রহণ করেছে।

এতে আরও উল্লেখ করা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় মানচিত্রসম প্রতিষ্ঠান। দেশের উচ্চশিক্ষার ৭০ শতাংশ শিক্ষার্থীর দায়িত্বপালনকারী পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে আশা করে যে, এ প্রতিষ্ঠানের ৩৫ লক্ষাধিক শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম ও ভবিষ্যতের কথা ভেবে কেউ যেন ক্ষতিকর ও অবমাননাকর কার্যক্রম না করে সে জন্য সবাইকে অনুরোধ করা হয়। একইসঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল তথ্যের জন্য সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd) অনুসরণ করার জন্য আহ্বান জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত