1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

এক মাসে বরগুনার আট সাংবাদিকের নামে মামলা হওয়ায় আমতলীতে নিন্দা ও প্রতিবাদ

মাহ জাবিন লিলি,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ-
  • প্রকাশিত: সোমবার, ১৩ মে, ২০২৪
  • ৭৭ বার পড়া হয়েছে

বিগত এপ্রিল মাসে জেলার আট সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনাল ও পর্নোগ্রাফি আইনে পৃথক চারটি মামলা হওয়ায় বরগুনার আমতলী সাংবাদিক নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ও প্রতিবাদ জানিয়েছেন।

এ ছাড়া পৃথক চার মামলায় আরও চার সাংবাদিককে আসামি করা হয়েছে। একের পর এক সাইবার মামলায় সংবাদকর্মীরা আসামি হওয়ায় হতাশ আমতলীর সাংবাদিকরা। পুলিশ বলছে,সঠিক তদন্তের মাধ্যমে দোষীদেরই আইনের আওতায় আনা হবে।তবে কোনো নিরপরাধ সংবাদকর্মী হয়রানির শিকার হবে না।

তথ্য প্রমাণসহ ভিডিও ডকুমেন্টস এর ভিত্তিতে ভিত্তিতে সংবাদ প্রকাশ ও সংবাদ সম্মেলনের লাইভ করায় মামলা হওয়ায় আমতলীর বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেন,কেহ সংবাদ সম্মেলন করে তার বক্তব্য প্রদান করেছে সে বক্তব্য লাইভ করা সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব এবং ভিডিও ডকুমেন্টস ও তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ প্রকাশ করাও পেশার আওতায় এসব কারনে যদি মামলা হয় তবে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করবে কিভাবে? আমরা আমতলী উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দ সরকার,তথ্য মন্ত্রণালয়,বরগুনা জেলা প্রশাসনকে সাংবাদিকদের নামে দায়েরকৃত মামলার বিষয়ে খোঁজ খবর নিয়ে মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

ক্ষোভ ও প্রতিবাদ জানানো সাংবাদিক নেতৃবৃন্দ হলেন,আমতলী প্রেসক্লাবের সাবেক সভাপতি খায়রুল বাশার বুলবুল,বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাইফুল্লাহ নাসির,আমতলী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ নুহু আলম নবীন,আমতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি জসিম সিকদার,সাধারণ সম্পাদক হোসাইন আলী কাজী,আমতলী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ আবু সাঈদ খোকন,সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তপু।আমতলী সাংবাদিক ক্লাবের সভাপতি রাকিবুল হাসান সুমন রশিদ,সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান মিজান,আমতলী অনলাইন প্রেস ক্লাবের সভাপতি খান সাইফ উদ দৌলা শাওন,সাধারণ সম্পাদক বিপ্লব চন্দ্র দাস,টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শাহ মোহাম্মদ সুমন রশিদ,সাধারণ সম্পাদক মোঃ সজিব মিয়া ও আমতলী রিপোর্টার্স ফোরাম এর সভাপতি পারভেজ রানা।

উল্লেখ্য,মামলায় আসামি হওয়া সাংবাদিকরা হলেন, জসিম সিকদার দৈনিক যুগান্তর,(স্টাফ রিপোর্টার,আমতলী),তাওহিদুল ইসলাম শুভ (আরটিভি) উপজেলা প্রতিনিধি পাথরঘাট,মোঃ শাহাদাত হোসেন (দৈনিক মানব কন্ঠ) উপজেলা প্রতিনিধি তালতলী, মোঃ নাইম ইসলাম (দৈনিক কালবেলা) উপজেলা প্রতিনিধি তালতলী,জিয়াউল হাসান (দৈনিক আলোকিত প্রতিদিন) উপজেলা প্রতিনিধি পাথরঘাটা,সুমন মোল্লা (মোহনা টিভি) উপজেলা প্রতিনিধি পাথরঘাটা,তারিকুল ইসলাম রাকিব (দৈনিক আজকের পত্রিকা) উপজেলা প্রতিনিধি পাথরঘাটা, আল আমিন ফোরকান (দৈনিক কালবেলা) উপজেলা প্রতিনিধি পাথরঘাটা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত