1. live@moktitv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.moktitv.com : Mokti TV :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হুমায়ুন কবীর বালু হত্যাকাণ্ডের মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ১৮১ বার পড়া হয়েছে

খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভূমি পত্রিকার সম্পাদক, খুলনা প্রেসক্লাবের সভাপতি ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হুমায়ুন কবীর বালু হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা বিস্ফোরক মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।
সোমবার দুপুর সাড়ে ১২টায় জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।
রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত আসামি জাহিদ, নজু ওরফে রিপন, রিমন ও স্বাধীনকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়। অপর আসামি মাসুম ওরফে জাহাঙ্গীর পলাতক রয়েছে।
এই রায়ে অসন্তোষ প্রকাশ করে হুমায়ুন কবির বালুর ভাই ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট নই। আমরা আশা করেছিলাম সর্বোচ্চ শাস্তি হবে। এ রায়ে হত্যার পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতাদের নাম-পরিচয় আসেনি। আমরা এ হত্যা মামলার পুনর্তদন্ত দাবি করছি।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পিপি আরিফ মাহমুদ লিটন।
২০০৪ সালের ২৭ জুন নগরীর শান্তিধাম মোড়ে দৈনিক জন্মভূমি অফিসের সামনে সন্ত্রাসীদের বোমা হামলায় সাংবাদিক হুমায়ুন কবীর বালু নিহত হন। হত্যাকান্ডের পরদিন খুলনা থানার তৎকালীন এসআই মারুফ আহমেদ বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক ধারায় দুটি মামলা দায়ের করেন। হত্যা মামলায় ২০০৮ সালের ১৩ ফেব্রুয়ারি ৭ আসামিকে বেকসুর খালাস দেয় আদালত।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত